মঙ্গলবার, ২৫ জুন, ২০১৯ | | ২১ শাওয়াল ১৪৪০
banner

গাজীপুরে উপজেলা নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীকে হুমকি: ওসি আসাদুজ্জামান প্রত্যাহার

প্রকাশ : ১৩ জুন ২০১৯, ০৩:৩৭ পিএম

গাজীপুরে উপজেলা নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীকে হুমকি: ওসি আসাদুজ্জামান প্রত্যাহার

আরিফ প্রধান, গাজীপুর : গাজীপুর সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ  করছেন বিএনপি নেতা ইজাদুর রহমান মিলন। তাকে নির্বাচন থেকে সরে যাওয়ার হুমকি দেওয়ায় গাজীপুরের জয়দেবপুর থানার ওসিকে প্রত্যাহার করা হয়েছে।

নির্বাচন কমিশনের নির্দেশে জয়দেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আসাদুজ্জামান কে প্রত্যাহার করা হয়েছে।১২ জুন বুধবার রাত আটটায় গাজীপুরের পুলিশ সুপার সামসুন্নাহার বিষয়টি নিশ্চিত করেন।তিনি জানান, বুধবার নির্বাচন কমিশন কার্যালয় থেকে ওসি আসাদুজ্জামানকে প্রত্যাহারের আদেশ পেয়েছেন।

আগামি ১৮ জুন গাজীপুর সদর উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ওই নির্বাচনে উপজেলার বর্তমান চেয়ারম্যান বিএনপি নেতা স্বতন্ত্র প্রার্থী ইজাদুর রহমান মিলনকে নির্বাচন থেকে সরে যাওয়ার জন্য হুমকি ও ভয়ভীতি দেখানোর অভিযোগ উঠে ওসি আসাদুজ্জামানের বিরুদ্ধে।

এ ব্যাপারে ইজাদুর রহমান ওসির প্রত্যাহার চেয়ে নির্বাচন কমিশন ও পুলিশ পরিদর্শক  বরাবর আবেদন করেছিলেন। অভিযোগে ইজাদুর রহমান মিলন উল্লেখ করেছিলেন, গত ২৯ মে বিকাল সোয়া তিনটার দিকে ওসি  আসাদুজ্জামান ওই থানার এএসআই হারুন অর রশিদের মোবাইল ফোন থেকে তাকে ফোন দেয়। ফোনে ওসি সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আমার প্রার্থীতা প্রত্যাহার করতে বলেন। 

এ জন্য তিনি আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রীনা পারভীনের সঙ্গে কথা বলতে বলেন। ওসি বলেন যদি তিনি প্রার্থীতা প্রত্যাহার না করেন তবে তার নির্বাচনী কাজ যারা করবে তাদের বিরাট অসুবিধা হবে এবং কর্মীদের মামলা দিয়ে ব্যাপক ক্ষতি সাধন করা হবে।তিনি আরো উল্লেখ করেন, নির্বাচনের সময় বা নির্বাচনের পরে যদি ওসি আসাদুজ্জামান এই থানায় থাকে তাহলে আমার জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতি সাধিত  হবে। এ ব্যাপারে তিনি নিজের ও তার কর্মীদের নিরাপত্তার জন্য পুলিশ সুপারের সহযোগিতা কামনা করেন।

সর্বশেষ সংবাদ