মঙ্গলবার, ২৫ জুন, ২০১৯ | | ২১ শাওয়াল ১৪৪০
banner

ইতালি র মনফালকনে বাংলা স্কুলে শিক্ষার্থী ভর্তি শুরু

প্রকাশ : ১২ জুন ২০১৯, ০৮:৩৯ এএম

ইতালি র মনফালকনে বাংলা স্কুলে শিক্ষার্থী ভর্তি  শুরু

জাকির হোসেন সুমন  : গত ১০ ই জুন  আনুষ্ঠানিক ভাবে  বাংলা স্কুল মনফালকনে ইতালিতে ছাত্র-ছাত্রী ভর্তি কার্যক্রম শুরু করেছে। প্রবাসে জন্ম নেয়া বা বেড়ে উঠা কোমল সোনামনিদের মাতৃভাষা শিক্ষা দেয়ার প্রয়াসে ২০১৭ সালে একদল নিবেদিত সমাজকর্মী ও শিক্ষকমন্ডলির অক্লান্ত পরিশ্রমে বাংলা স্কুল মনফালকনে প্রতিষ্ঠিত হয়ে বিনা মূল্যে পাঠ কর্যক্রম সফলতার সঙ্গে পরিচালনা করে আসছে।

এ বিষয়ে স্কুলের সভাপতি নুরুল আমিন খন্দকার প্রতিবেদককে জানান প্রবাসে জন্ম নেয়া শিশুদের দেশীয় সাংস্কৃতির সঙ্গে পরিচিতি করতে মাতৃভাষা শিক্ষা দেয়ার কোন বিকল্প নেই।নতুন বাচ্চা ভর্তি করতে আসা নাহিদ বলেন বাংলা শিক্ষা দেয়ার ক্ষেত্রে বাংলা স্কুলের ভূমিকার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানান।স্কুলের সাধারণ সম্পাদক মোঃজিয়াউর রহমান খান সোহেল কনসুলার জেনারেল মিলান ইতালির নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন স্কুলে বিনা মূল্যে প্রাথমিক শ্রেণীর পাঠ্যপুস্তক দিয়ে সহযোগিতা করার জন্য এবং আশা প্রকাশ করেন ভবিষ্যতে এ ধরনের সহযোগিতা অব্যাহত রাখবেন।

স্কুল কো-অর্ডিনেটর মুর্শিদা বেগম প্রতিবেদককে বলেন আমাদের স্কুলে অনেক প্রতিভাবান ছাত্র ছাত্রী আছে যারা প্রাথমিক সমাপনী পরীক্ষা দেয়ার যোগ্য তবে আমাদের এখানে সে ব্যবস্থা না থাকায় আমরা এখনো ছাত্র ছাত্রীদের প্রাথমিক সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করাতে পারিনি।এ ব্যপারে যথাযথ কর্তৃপক্ষের  দৃষ্টি আকর্ষণ করছি আশা করছি অচিরেই আমাদেরকে প্রাথমিক সমাপনী  পরীক্ষা গ্রহণের অনুমতি দিবেন।আজকের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্কুলের সহ সভাপতি ফরিদ খান  কোষাধ্যক্ষ আরিফুজ্জামান  সদস্য আবুল হোসাইন পাপ্পু আব্দুল আজিজ ও উপদেষ্টা সিরাজুল হক ভূঞঁা টেনিস। উল্লেখ্য যে বর্তমানে  স্কুল টিতে ১২০ জন শিক্ষার্থী রয়েছে ।

সর্বশেষ সংবাদ