বৃহস্পতিবার, ২০ জুন, ২০১৯ | | ১৬ শাওয়াল ১৪৪০
banner

বিষয়টি মাথায় আছে তামিমদেরও

প্রকাশ : ১১ জুন ২০১৯, ১০:০৩ এএম

বিষয়টি মাথায় আছে তামিমদেরও

বিশ্বকাপের ম্যাচে আজ বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। ম্যাচের আগে বাংলাদেশের দ্বিতীয় প্রতিপক্ষ বৃষ্টির চোখ রাঙানি। তৃতীয় পক্ষ হিসেবে আছেন চন্ডিকা হাথুরুসিংহে। লঙ্কানদের মধ্যে বাংলাদেশের হাঁড়ির খবর একমাত্র তিনিই ভালোভাবে জানেন। দীর্ঘদিন বাংলাদেশের কোচিংয়ের দায়িত্ব পালন করেছেন।


এক কথায় তার হাত ধরেই বিশ্ব ক্রিকেটের সমীহ জাগানিয়া দলে পরিণত হয়েছে টাইগাররা। সেই জ্ঞানটাই আজ বাংলাদেশের বিপক্ষে কাজে লাগাবেন শ্রীলঙ্কার কোচ। কিন্তু বাংলাদেশও কি জানে না হাথুরুসিংহের চিন্তা কোন অলি-গলি বেয়ে আগাতে পারে!


তামিম ইকবালও বললেন সেই কথা, ‘ও আমাদের নিয়ে পরিকল্পনা করবে এতে কোনো সন্দেহ নেই। তবে ভালো দিক হলো, আমরাও কিন্তু জানি ও কীভাবে চিন্তা করে।’ সেটির প্রমাণ আগেও পাওয়া গেছে। হাথুরুসিংহে বাংলাদেশ ছেড়ে শ্রীলঙ্কার দায়িত্ব নেওয়ার পর তো শুধু শ্রীলঙ্কাই বাংলাদেশকে হারায়নি, বাংলাদেশও জিতেছে শ্রীলঙ্কার বিপক্ষে।


তবে যত পরিকল্পনাই করা হোক না, সে অনুযায়ী কাজ করতে পারাটাকেই আসল মনে করেন তামিম, ‘কেউ যদি আমাকে বলেও দেয় কাল তোমাকে ওই জায়গায় বল দেওয়া হবে। আমি যদি সেটা খেলতে গিয়ে ভুল করি তো ওই বলেই আউট হয়ে যাব। কাজেই পরিকল্পনা কাজে লাগানোটা সবচেয়ে গুরুত্বপূর্ণ।’


আগের দুই ম্যাচ হারার পর বিশ্বকাপের সেমিফাইনালের দৌড়ে থাকতে হলে আবার জয়ের ধারায় ফিরতে হবে বাংলাদেশকে। কিন্তু ব্রিস্টলের আবহাওয়ার পূর্বাভাস সত্যি হলে বৃষ্টি এসে সব ওলট-পালট করে দিতে পারে।


সে শঙ্কা মাথায় নিয়ে তামিম বললেন, ‘আমরা চাই খেলাটা যে কোনোভাবে পুরোপুরি হোক। আমাদের সেমিফাইনালে যাওয়ার জন্য এই ম্যাচ হওয়াটা অনেক বেশি গুরুত্বপূর্ণ।’

সর্বশেষ সংবাদ