বৃহস্পতিবার, ২০ জুন, ২০১৯ | | ১৬ শাওয়াল ১৪৪০
banner

রয়ের সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে ইংল্যান্ড

প্রকাশ : ০৮ জুন ২০১৯, ০৬:৫১ পিএম

রয়ের সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে ইংল্যান্ড

মাশরাফির সিদ্ধান্তকে ভুল প্রমাণে মরিয়া স্বাগতিক ইংল্যান্ড। ইংলিশ টপ অর্ডার পেস বলে বেশি স্বচ্ছন্দ, বল ব্যাটে আসুক সেটি চায়—ওদিকে মাশরাফি তা চাননি বলেই ফিল্ডিংয়ে নেমে নতুন বল তুলে দিয়েছেন সাকিব আল হাসানের হাতে। তাতে শুরুটাও হলো বেশ। প্রথম চার ওভারের মধ্যে ১৮টি বল ‘ডট’ খেলেছেন দুই ইংলিশ ওপেনার জনি বেয়ারস্টো ও জ্যাসন রয়।

এরপর বাংলাদেশের আমন্ত্রণকে স্বাগত জানাতে শুরু করে ইয়ান মরগ্যানের দল। মাশরাফির শিকারে পরিণত হয়ে জনি বেয়ারস্টো ফিরলে ভাঙে বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে যে কোনো উইকেটে ইংল্যান্ডের সেরা- ১২৮ রানের জুটি।

৫০ বলে ৬ চারে ৫১ রান করে ফিরেন বেয়ারস্টো। বাংলাদেশের বিপক্ষে যে কোনো জুটিতে ইংল্যান্ডের হয়ে সবচেয়ে বেশি রানের কীর্তি এখন রয়-বেয়ারস্টোর অধিকারে। আগের সেরা জুটি ছিল ২০১১ বিশ্বকাপে চতুর্থ উইকেটে জোনাথন ট্রট ও ওয়েন মর্গ্যানের ১০৯।  

বেয়ারস্টো ফিরলেও সেঞ্চুরি পূর্ণ করে অপরাজিত আছেন রয়। অন্যদিকে ১২ রান করে এই উদ্বোধনী ব্যাটসম্যানকে সঙ্গ দিচ্ছেন রুট। এ দুজনের ব্যাটে বড় সংগ্রহের দিকেই এগোচ্ছে ইংল্যান্ড। শেষ খবর পাওয়া পর্যন্ত ইংল্যান্ডের সংগ্রহ ২৮ ওভার শেষে এক উইকেট হারিয়ে ১৭৫ রান।

সর্বশেষ সংবাদ