মঙ্গলবার, ২৫ জুন, ২০১৯ | | ২১ শাওয়াল ১৪৪০
banner

ডিসি সুলতানা পারভীন বদলে দেন চাঁদ দেখা কমিটির সিদ্ধান্ত

প্রকাশ : ০৫ জুন ২০১৯, ০১:৫১ পিএম

ডিসি সুলতানা পারভীন বদলে দেন চাঁদ দেখা কমিটির সিদ্ধান্ত

বাংলাদেশের ঈদ কবে হবে সেটা নিয়ে গতকাল মঙ্গলবার বেশ দ্বিধা দেখা দেয়। রাত নয়টায় চাঁদ দেখা কমিটি জানায় বাংলাদেশের কোথাও শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। তাই ঈদ অনুষ্ঠিত হবে বৃহস্পতিবার বার। এরপর দ্বিতীয় দফায় বৈঠকে বসে চাঁদ দেখা কমিটি।

রাত ১১টার দিকে জানানো হয় শাওয়াল মাসের চাঁদ দেখা যাওয়ায় বুধবার বাংলাদেশে পবিত্র ঈদ-উল ফিতর উদযাপিত হবে। 

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে কমিটির বৈঠক শেষে চাঁদ দেখতে পাওয়ার সংবাদ জানান ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ। তিনি ওই বৈঠকে সভাপতিত্ব করেন।

মন্ত্রী এবার বলেন, রাতে কুড়িগ্রামের ভুরুঙ্গামারী ও লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার অনেকে চাঁদ দেখতে পেয়েছেন বলে খবর পান। কুড়িগ্রাম জেলার ডিসি সুলতানা পারভীন বিষয়টি জোরালোভাবে উপস্থাপন করলে চাঁদ দেখা কমিটি নতুন করে সিদ্ধান্ত নেন।

১৯৭৩ সালে পঞ্চগড় জেলার সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের জিয়াবাড়ি-সরদার পাড়া এলাকায় এক মুসলিম পরিবারে জন্ম নেন সুলতানা পারভীন। ৯ ভাই বোনের মধ্যে তিনি সপ্তম। বাবা বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী বিডিআর এর অবসর প্রাপ্ত সুবেদার ও মা গুলেছা আক্তার বানু এখন পঞ্চগড় শহরের জালাসী এলাকায় ছেলেদের সাথে বাস করছেন।

সুলতানা পারভীনের শিক্ষা জীবন শুরু হয় পঞ্চগড়ের হাফিজাবাদ ইউনিয়নের সরদার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। এরপর পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে মাধ্যমিক, পঞ্চগড় সরকারি মহিলা কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করে দর্শন বিভাগে ভর্তি হন ঢাকা বিশ্ববিদ্যালয়ে।

২০ তম বিসিএসে প্রশাসন ক্যাডারে উত্তীর্ণ হয়ে তিনি লক্ষীপুর জেলা প্রশাসকের কার্যালয়ে সহকারী কমিশনার হিসেবে কর্মজীবন শুরু করেন। 

ব্যক্তিগত জীবনে তিনি দুই সন্তানের জননী।

সর্বশেষ সংবাদ