মঙ্গলবার, ২৫ জুন, ২০১৯ | | ২১ শাওয়াল ১৪৪০
banner

প্রধানমন্ত্রীর নির্দেশেই মঞ্জুর শাহরিয়ারের বদলি বাতিল

প্রকাশ : ০৪ জুন ২০১৯, ০৫:৩১ পিএম

প্রধানমন্ত্রীর নির্দেশেই মঞ্জুর শাহরিয়ারের বদলি বাতিল

পাঞ্জাবীর দাম বেশি রাখায় আড়ংয়ের উত্তরা শাখাকে সাড়ে চার লাখ টাকা জরিমানা করা মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের বদলির আদেশ স্থগিত করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।সয়ং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের বদলি স্থগিত করা হয়।এমনটা জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। 

সোমবার ঢাকার উত্তরার আড়ংয়ে অভিযান চালিয়ে আউটলেটটি বন্ধ করে দিয়েছিলেন। পণ্যের দাম বেশি লেখার ভুল স্বীকার করার পর অবশ্য আউটলেটটি ‍খুলে দেওয়া হয়।

জুনাইদ আহমেদ পলক তার ভেরিফায়েড ফেসবুক পেজে জানান, 'উপসচিব মঞ্জুর শাহরিয়ারকে আড়ংয়ে অভিযানের দিন খুলনায় বদলির আদেশ হওয়ার পর ইন্টারনেটে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় বয়ে যায়'।

'ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক জনাব মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার এর ভেজাল ও ঈদ উপলক্ষে পণ্য সামগ্রীর মূল্য বৃদ্ধি বিরোধী অভিযান প্রশংসিত হয়েছে'। 

'সোশ্যাল মিডিয়ায় বদলী সংক্রান্ত বিষয়টি ব্যাপক আলোচনা হওয়ায় এই মুহূর্তে ফিনল্যান্ড সফররত মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দৃষ্টিগোচর হয়'।

'পরবর্তীতে আজ (মঙ্গলবার) সকালে যথাযথ কর্তৃপক্ষ জনাব মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার বদলি আদেশ বাতিল করেছেন।'

মঙ্গলবার দুপুরে জনপ্রশাসন সচিব ফয়েজ আহম্মদ মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের বদলির আদেশ স্থগিতের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন।

এর আগে সোমবার রাজধানীর উত্তরায় আড়ং শোরুমকে সাড়ে চার লাখ টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে প্রতিষ্ঠানটি সাময়িক বন্ধ করে দেওয়া হয়।

প্রতিষ্ঠানটির বিরুদ্ধে অভিযোগ, তারা ৭০০ টাকার পাঞ্জাবি ১ হাজার ৩০০ টাকায় বিক্রি করছিলো।

অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত্বাবধানে অভিযান পরিচালনা করেন অধিদফতরের সহকারী পরিচালক মো. আব্দুল জব্বার মণ্ডল।

মনজুর মোহাম্মদ শাহরিয়ার জানান, গত ২৫ মে এক ক্রেতা উত্তরা আড়ং থেকে একটি পাঞ্জাবি কেনেন ৭১৩ টাকায়। একই পাঞ্জাবি ৩১ মে কিনতে গেলে দাম রাখা হয় ১ হাজার ৩১৫ টাকা। অধিদফতরে এমন অভিযোগ করেন এক ভোক্তা। এর পরিপ্রেক্ষিতে উত্তরা আড়ংয়ে অভিযান চালিয়ে এর সত্যতা পায় অধিদফতর। আড়ং অভিনব কায়দায় বেশি দাম লিখে ভোক্তাদের ঠকাচ্ছে।

ছয়দিনে একটি পাঞ্জাবির দাম বেড়েছে ৬০০ টাকা। যার কোনো কারণ জানাতে পারেনি আড়ংয়ের শোরুমের কর্মকর্তারা।

তিনি আরও বলেন, আড়ং একটি ব্র্যান্ড। দেশি ভালো পণ্য বিক্রি করে বলে তাদের প্রতি ক্রেতাদের রয়েছে আস্থা ও সরল বিশ্বাস। এটি পুঁজি করে কৌশলে ক্রেতাদের ঠকাচ্ছে, যা ভোক্তা আইনপরিপন্থী। এ অপরাধে তাদের সাড়ে চার লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে প্রতিষ্ঠানটি সাময়িক বন্ধ করে দেওয়া হয়েছে।

সর্বশেষ সংবাদ