বৃহস্পতিবার, ২০ জুন, ২০১৯ | | ১৬ শাওয়াল ১৪৪০
banner

কুমারখালীতে রাস্তা নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহার করায় কাজ বন্ধ করে দিল এলাকাবাসী

প্রকাশ : ২৫ মে ২০১৯, ০৭:৪৩ পিএম

কুমারখালীতে রাস্তা নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহার করায় কাজ বন্ধ করে দিল এলাকাবাসী

নিজস্ব প্রতিনিধি ঃ কুষ্টিয়া কুমারখালী উপজেলাধীন কল্যাণপুর কামারপাড়ায় পৃথক  ৪ শত মিঃ রাস্তা পাকাকরনের জন্য  দুই মাস আগে বেড কাটা নির্মাণাধীন রাস্তায় নিম্নমানের ইট ব্যবহার, পানি না দেওয়া, রুলার না করা, এজিং ছাড়া রাস্তা নির্মাণ সহ নানা অনিয়ম ও নিম্নমানের সামগ্রী ব্যবহার করায় নির্মাণ কাজ বন্ধ করেছে দিয়েছে স্থানীয়রা।

শনিবার সকালে সরেজমিন গেলে, উপজেলার শিলাইদহ ইউনিয়ন পরিষদের  ৬, ৭ ও ৮ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য মোছাঃ জাহানারা খাতুন ও কতিপয় স্থানীয় ব্যক্তি বলেন, নিম্নমানের ইট ব্যবহার করছে ঠিকাদার, এছাড়াও বেডে পানি দিচ্ছে না,রুলার ছাড়াই রাস্তা করছে যা টেকসই ও মজবুত নয় এবং নিয়ম বর্হিভূত তাই আমরা কাজ বন্ধ করে দিয়েছে। তারা আরো বলেন, রাস্তার দুইপাশে পুকুর অথচ প্যারাসাইলিন দিচ্ছে না, অল্প বৃষ্টি হলেই রাস্তা ভেঙে যাবে।

এবিষয়ে ঠিকাদারি প্রতিষ্ঠানের ম্যানেজার নজরুল ইসলাম রঞ্জু বলেন, কিছু ইটের সমস্যা আছে, এগুলো বাদ দিয়ে দেব।তিনি আরো বলেন, কিছু সমস্যার কারনে কাজ বন্ধ রাখা হয়েছে কিন্তু হেড মিস্ত্রি ঠিকাদার কে না বলে কাজ শুরু করেছে। কিন্তু বেডে পানি দেওয়া ও রুলার করার কথা থাকলেও তিনি তা করেননি।

অভিযোগ পেয়ে ঘটনাস্থলে আসা কুমারখালী উপজেলার উপ - সহকারি প্রকৌশলী নকশাকার মনিরুজ্জামান বলেন, কাজ বন্ধ রাখার নির্দেশ দেওয়া শর্তেও কাউকে না জানিয়ে কাজ করছে এরা।কাজে কিছু অনিয়মের চিহৃ পাওয়া গেছে।

জানা যায়, ১ কোটি ২৬ লক্ষ টাকার পৃথক পৃথক রাস্তা নির্মান কাজের ঠিকাদার কুষ্টিয়া আড়ুয়াপাড়ার নূর হাজী।তবে ঠিকাদারি প্রতিষ্ঠানের নাম জানা যায়নি।

সর্বশেষ সংবাদ