বৃহস্পতিবার, ২০ জুন, ২০১৯ | | ১৬ শাওয়াল ১৪৪০
banner

আবারও ভারতই জিতে গেলো: মোদি

প্রকাশ : ২৩ মে ২০১৯, ০৫:০৩ পিএম

আবারও ভারতই জিতে গেলো: মোদি

নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে টানা দ্বিতীয়বারের মতো সরকার গড়তে চলেছে ভারতের ক্ষমতাসীন বিজেপি। একইভাবে দ্বিতীয় দফায় প্রধানমন্ত্রীর দায়িত্ব নিতে চলেছেন নরেন্দ্র মোদি। এখন বাকি কেবল আনুষ্ঠানিকতা। 


ইতোমধ্যে বিজেপির পক্ষে ফের রায় দেওয়ায় ভারতবাসীকে ধন্যবাদ জানিয়েছেন দলটির সভাপতি অমিত শাহ। আর এ জয়কে ‘ভারতেরই জয়’ বলে উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। 


বৃহস্পতিবার সকাল থেকে ভোট গণনা শুরু হওয়ার পর দুপুরের দিকেই ক্ষমতাসীন বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোটের সংখ্যাগরিষ্ঠতা স্পষ্ট হয়ে যায়। 


টাইমস অব ইন্ডিয়ার খবর অনুযায়ী, ৫৪৩টি আসনের মধ্যে সরকার গঠনের জন্য ২৭২ আসন প্রয়োজন হলেও এনডিএ ৩৩৯টি আসনে এগিয়ে রয়েছে। এরমধ্যে কেবল বিজেপিই এগিয়ে ২৯৫টি আসনে। ধারাবাহিকতা অনুসারে আসন দু’তিনটে এদিক-সেদিক হলেও বিজেপির জোটই যে সরকার গঠনের সংখ্যাগরিষ্ঠতা পাচ্ছে তা এক প্রকার নিশ্চিত।


সরকার চালানোর জন্য বিজেপিকে এমন ‘ম্যান্ডেট’ দেওয়ায় দুপুরে এক টুইটার বার্তায় নরেন্দ্র মোদি বলেন, ‘আমরা একসঙ্গে এগোই, একসঙ্গে সমৃদ্ধ হই। আমরা একসঙ্গে দৃঢ় ও অংশগ্রহণমূলক ভারত গড়ে তুলি। আবারও ভারতই জিতে গেলো। #বিজয়ীভারত।’


বিশ্বনেতাদের মধ্য থেকে এরইমধ্যে চীনের প্রেসিডেন্ট শি জিনপিং, ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু, শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে অভিনন্দন জানিয়েছেন নরেন্দ্র মোদীকে।


এদিকে প্রধান বিরোধী দল কংগ্রেস তাৎক্ষণিক কোনো প্রতিক্রিয়া না জানালেও এই ফলাফলে দলটির নেতাকর্মীরা দারুণ হতাশ। খোদ কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধীর দিল্লির কার্যালয় দুপুরেও তালাবদ্ধ দেখা গেছে। যদিও কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী দলের প্রধান রাহুলের বাসভবনে গেছেন বলে জানিয়েছে সংবাদমাধ্যম।

সর্বশেষ সংবাদ