বৃহস্পতিবার, ২০ জুন, ২০১৯ | | ১৬ শাওয়াল ১৪৪০
banner

চলন্ত বাসে ধর্ষণ, চালক-হেলপারসহ ৪ জনের যাবজ্জীবন

প্রকাশ : ২২ মে ২০১৯, ০৪:৫৭ পিএম

চলন্ত বাসে ধর্ষণ, চালক-হেলপারসহ ৪ জনের যাবজ্জীবন

টাঙ্গাইলে চলন্ত বা‌সে পোশাক শ্রমিক‌ গণধর্ষণের ঘটনায় দায়ের করা মামলায় বাসের চালক-হেলপারসহ চার জনকে যাবজ্জীবন কারাদণ্ড দি‌য়ে‌ছেন আদালত। একই সঙ্গে তাদের এক লাখ টাকা করে জ‌রিমানা ক‌রা হয়েছে।


বুধবার দুপুরে টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক খালেদা ইয়াসমিন এ রায় দেন।


দণ্ডপ্রাপ্তরা হলেন-টাঙ্গাইলের বি‌নিময় পরিবহনের চালক হাবিবুর রহমান, হেলপার খালেক ভুট্টু, হেলপার আশরাফুল ও সুপারভাইজার রেজাউল করিম জুয়েল। তাদের মধ্যে জুয়েল পলাতক।


মামলার বিবরণে জানা যায়, ২০১৬ সালের ১ এপ্রিল ভোর ৫টার দিকে এক নারী পোশাক শ্রমিক  টাঙ্গাইলের ধনবাড়ী বাসস্ট্যান্ড থেকে ‘বিনিময় পরিবহনের’ একটি বাসে করে কর্মস্থল কালিয়াকৈরের উদ্দেশে রওনা হন। ওই সময় বাসে অন্য কোনো যাত্রী ছিলেন না। কিছুদূর যাওয়ার পর সুযোগ বুঝে সুপারভাইজার বাসের জানালা দরজা বন্ধ করে দেয়। পরে গাড়ির চালক হাবিবুর রহমান নয়ন মেয়েটিকে পেছনের সিটে নিয়ে ধর্ষণ করে। এরপর পালাক্রমে বাসের সুপারভাইজার ও দুই হেলপারও ধর্ষণ করে। 


পরে টাঙ্গাইল-ময়মনসিংহ রোডের একটি ফাঁকা জায়গায় ওই পোশাক শ্রমিককে নামিয়ে দিয়ে তারা বাস নিয়ে পালিয়ে যায়। 

ওই পোশাক শ্রমিক মধুপুর বাসস্ট্যান্ডে গিয়ে তার স্বামীকে বিষয়টি জানালে তার স্বামী তাকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করেন। অভিযোগ পেয়ে ওইদিনই ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতার করে পুলিশ। পরে নির্যাতিত নারীর স্বামী বাদী হয়ে টাঙ্গাইল মডেল থানায় নয়জনকে আসামি করে মামলা দায়ের করেন। 

সর্বশেষ সংবাদ