সোমবার, ২৭ মে, ২০১৯ | | ২২ রমজান ১৪৪০
banner

খালেদা জিয়ার বিচারে কেরানীগঞ্জ কারাগারে আজ বসছে আদালত

প্রকাশ : ১৪ মে ২০১৯, ১২:২৮ পিএম

খালেদা জিয়ার বিচারে কেরানীগঞ্জ কারাগারে আজ বসছে আদালত

কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারে মঙ্গলবার শুরু হচ্ছে খালেদা জিয়ার মামলার বিচার। এদিন বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে গ্যাটকো দুর্নীতি মামলার শুনানি হবে। সকাল সাড়ে দশটায় এই রিপোর্ট লেখা পর্যন্ত আদালতের কার্যক্রম শুরুর প্রস্তুতি চলছে।


কারাবন্দী বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মামলাগুলোর বিচারের জন্য কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারে আদালত বসানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। গত রোববার আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয় থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়েছে, নিরাপত্তাজনিত কারণে কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারের সামনে নবনির্মিত ২ নম্বর ভবনের অস্থায়ী আদালতে মামলাগুলোর বিচারিক কার্যক্রম অনুষ্ঠিত হবে।


মামলায় খালেদা জিয়ার পক্ষে শুনানিতে অংশ নেবেন সিনিয়র আইনজীবী জয়নুল আবেদীন মেজবাহ ও মাসুদ আহমেদ। জয়নুল আবেদীন মেজবাহ নয়া দিগন্তকে বলেন, বেগম জিয়ার মামলার শুনানির জন্য আমাদের আইনজীবীরা ইতোমধ্যেই আদালতে উপস্থিত হয়েছেন। এ সময় নতুন স্থাপিত আদালতে আইনজীবীদের বসার ব্যবস্থা নিয়ে অসন্তোষ প্রকাশ করেন তিনি।

বেগম জিয়াকে এদিন আদালতে হাজির করা হবে কি না সে বিষয়ে জয়নুল আবেদীন মেজবাহ বলেন, বেগম খালেদা জিয়া অসুস্থ। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন। স্বাস্থ্যগত কারণে তাকে আজ আদালতে হাজির করা নাও হতে পারে।

এই মামলায় রাষ্ট্রপক্ষে শুনানি করবেন দুদকের পিপি মোশারেফ হোসেন কাজল।

সর্বশেষ সংবাদ