সোমবার, ২৭ মে, ২০১৯ | | ২২ রমজান ১৪৪০
banner

আইপিএলের ফাইনালে ফিক্সিংয়ের গুঞ্জন

প্রকাশ : ১৩ মে ২০১৯, ১২:৪১ পিএম

আইপিএলের ফাইনালে ফিক্সিংয়ের গুঞ্জন

দ্বাদশ আইপিএলের ফাইনালে উত্তাপ ছড়িয়েছে বহুগুণ। প্রতিটি মুর্হুতই ছিল উত্তেজনার বারুদে ঠাসা। উপ্পলে ফাইনাল ম্যাচটিতে চেন্নাই সুপার কিংসকে এক রানে হারিয়ে চতুর্থবারের মতো শিরোপা নিশ্চিত করে মুম্বাই ইন্ডিয়ান্স। ম্যাচে প্রথমে ব্যাট করতে নামা মুম্বাই ইন্ডিয়ান্সের শেষ ওভারে ওয়াইড বল নিয়ে আম্পায়ার আর কাইরন পোলার্ডের ঝামেলা ছড়িয়েছে উত্তেজনা।


শেষ ওভারের দ্বিতীয় বলটি ছিল অফ স্টাম্পের অনেক বাইরে। সেটি খেলেননি মুম্বাই ইন্ডিয়ান্সের ব্যাটসম্যান কায়রন পোলার্ড। তিনি সেটিকে ওয়াইড ভাবলেও আম্পায়ার নিতিন মেনন তা ওয়াইড দেননি। পরের বলটি ছিল আরো বাইরে। সেটিও আম্পায়ার নিতিন মেনন বৈধ ডেলিভারি হিসেবেই গণনা করেন। তাতেই ক্ষিপ্ত হন ব্যাটসম্যান পোলার্ড। এ সিদ্ধান্ত মেনে না নিয়ে শুন্যে ব্যাট ছুরে মারেন পোলার্ড। এমন ঘটনার পর সরগরম ফেসবুক-টুইটারসহ সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো। 


আম্পায়ারের এমন আচরণের পর অনেকের দাবি, ম্যাচ ফিক্সিং কিংবা একপক্ষকে জিতিয়ে দেওয়ার জন্য এমনটাই করেছেন আম্পায়ার।  এ নিয়ে এসজি তন্ময় নামে একজন লিখেছেন, ম্যাচ তো ফিক্সিং হইছে। এটা তো প্রমাণিত।  ক্রিকেটের সৌন্দর্য দিন দিন হারিয়ে যাচ্ছে জুয়াড়িদের কারণে।


রুবেল জহির নামে আরেকজন লিখেছেন, তিনটা বলই ওয়াইড ছিল, তাও অনেক বাহির দিয়ে বল গেছে, পাগলে আম্পায়ার দেয়নি।


আরাফাত রহমান নামে অন্য এক ফেসবুক ব্যবহারকারী অবশ্য বলেছেন পোলার্ডের কাজটি মোটেও ভুল হয়নি।  তার মতে, ‘পোলার্ড ঠিক কাজ করেছে,যে বলটা ওয়াইড দেননি আম্পায়ার মনে হলো ধোনির সাথে আম্পায়ারের কোনো চুক্তি হয়েছে।

সর্বশেষ সংবাদ