বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০১৯ | | ১৯ শা'বান ১৪৪০
banner

নরসিংদীতে ইউএমসি জুটমিলের সামনে ৯ দফা দাবী বাস্তবায়নের বিক্ষোভ শ্রমিকদের

প্রকাশ : ১৫ এপ্রিল ২০১৯, ০৫:১৮ পিএম

নরসিংদীতে ইউএমসি জুটমিলের সামনে ৯ দফা দাবী বাস্তবায়নের বিক্ষোভ  শ্রমিকদের

সাইফুল ইসলাম রুদ্র, নরসিংদী জেলা প্রতিনিধিঃ নরসিংদীতে প্রস্তাবিত মজুরি কমিশন বাস্তবায়ন, বকেয়া মজুরি ও পাট ক্রয়ের টাকাসহ ৯ দফা দাবিতে পুনরায় আন্দোলনে নেমেছে ইউএমসি জুটমিল শ্রমিকরা।

আজ ১৫ এপ্রিল সোমবার সকালে জুটমিলের প্রধান ফটকের সামনে টায়ার জ্বালিয়ে অগ্নিসংযোগ, অবস্থান ধর্মঘট ও বিক্ষোভ সমাবেশসহ ৯৬ ঘণ্টা কর্মবিরতি পালন করছেন তারা।

সকাল ১০টা থেকে ইউএমসি জুটমিলের মূল ফটকের সামনে শ্রমিক নেতার নেতৃত্বে এ কর্মসূচি পালন করেন শ্রমিকরা। এসময় সরকারের দ্রুততার সাথে ৯ দফা দাবী বাস্তবায়ন না করলে  কঠোর আন্দোলনের হুশিয়ারী দেন তারা। 

জানা যায়, সকাল ১০টা থেকে শ্রমিকরা জুটমিলের প্রধান ফটকের সামনে জড়ো হয়ে অবস্থান ধর্মঘট শুরু করেন। 

পরে উত্তেজিত শ্রমিকরা সড়কে আগুন জ্বালিয়ে বিক্ষোভ শুরু করেন। বিক্ষোভ শেষে ইউএমসি জুটমিলের সমাবেশ কার্যালয়ে কিছুক্ষণ বসে তারা সমাবেশে যোগ দেন।

এসময় বিক্ষোভ সমাবেশে শ্রমিকরা বলেন, দীর্ঘদিন যাবত বকেয়া ভাতা পরিশোধ না করায় চরম অনিশ্চয়তায় জীবন যাপন করছেন তারা। 

এদিকে শ্রমিকরা বাসা ভাড়া না দিতে পেরে তাদের পরিবার পরিজনকে নিয়ে খুবই অসহায় ভাবে পড়ে আছেন বলে অভিযোগ তাদের। 

এই বিষয়ে ইউএমসি জুটমিলের জেনারেল ম্যানেজারের কাছে জানতে চাইলে তিনি বলেন, এই শ্রমিকরা দীর্ঘদিন যাবত একটি মহলের উস্কানীমূলক কথায় তারা এই আন্দোলন কর্মসূচী চালিয়ে যাচ্ছে। তাই আমরা উর্দ্বতন কর্মকর্তার কাছে বিষয়টি অবগত করেছি। 

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন- জেলা শ্রমিক লীগের আহবায়ক আবুল কালাম আজাদ, ইউএমসি জুটমিল শ্রমিক সংঘঠনের সভাপতি শফিকুল ইসলাম মোল্লা, সাধারণ সম্পাদক কামাল উদ্দিন প্রমুখ।

সর্বশেষ সংবাদ