বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০১৯ | | ১৯ শা'বান ১৪৪০
banner

এবার ভারতে ভোট চাইছেন ফেরদৌস

প্রকাশ : ১৫ এপ্রিল ২০১৯, ১১:২৬ এএম

এবার ভারতে ভোট চাইছেন ফেরদৌস

ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে প্রার্থীদের জোর প্রচারণা চলছে। গরম খবর হচ্ছে, রায়গঞ্জে তৃণমূল প্রার্থী কানাই লালের জোড়াফুল মার্কায় ভোট চাচ্ছেন বাংলাদেশের জনপ্রিয় নায়ক ফিরদৌস।


রবিবার সকাল থেকে এই প্রচার পর্বে ফিরদৌসের সঙ্গে আছেন কলকাতার দুই তারকা অঙ্কুশ হাজরা ও পায়েল মুখার্জী। সোমবার করণদিঘী থেকে বেঙ্গল টু বেঙ্গল রোড ধরে ইসলামপুর পর্যন্ত রোড শো করবেন এই তিন তারকা। ১৬ এপ্রিল সেখানে যাবেন তৃণমূল সাংসদ দেব।


তৃণমূল প্রার্থীর প্রচারে ফেরদৌস যাওয়ায় মিশ্র প্রতিক্রিয়া। কেউ কটাক্ষ করছেন, আবার কেউ খুশি। কেউ প্রশ্ন রেখে বলেছেন, বিশ্বের বৃহত্তম গণতান্ত্রিক উৎসবে এমন ঘটনা নজিরবিহীন। নিজেদের সরকার গড়ার নির্বাচনে ভিন দেশের নাগরিক কেন প্রচার করতে আসবেন? স্বদেশের নেতা কি কম পড়েছে ?


অনেকে আবার মন্ত্য করেছেন, মাঝে কাঁটাতার বিভাজন সৃষ্টি করলেও হৃদয়ে তো একটাই বাংলাদেশ। ভাষা ও সংস্কৃতির মেলবন্ধনের পাশাপাশি রাজনৈতিক কর্মকাণ্ডেও যদি এমন মিলন ঘটে তো ক্ষতি কী?


১৯৯৮ সালে ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনার ‘হঠাৎ বৃষ্টি’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয়েছিল নায়ক ফেরদৌসের। এরপর থেকে বাংলাদেশের একক ও যৌথ প্রযোজনা ছাড়াও কলকাতার অনেক ছবিতেই তাকে দেখা গেছে। কাজ করেছেন ঋতুপর্ণা সেনগুপ্ত, রচনা ব্যানার্জী ও শ্রীলেখার মতো নায়িকাদের সঙ্গে।


কানাইয়ালালের নির্বাচনী এজেন্ট মোশারফ হোসেন বলেন, ‘কোনো তারকা প্রচারে আসবেন বা আসবেন না সেটা ঠিক হয় রাজ্য থেকে। ফিরদৌস বাংলাদেশের নায়ক হলেও দুই বাংলার যৌথ উদ্যোগে নির্মিত একাধিক ছবি করায় কলকাতায় তিনি ভীষণ জনপ্রিয়। তিনি ভোট প্রচারে একটা ভিন্ন স্বাদ এনে দেবে বলে আমাদের বিশ্বাস।’

সর্বশেষ সংবাদ