বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০১৯ | | ১৯ শা'বান ১৪৪০
banner

চার নম্বরে কে? দু’জনকে নিয়ে ঝড় বৈঠকে

প্রকাশ : ১৪ এপ্রিল ২০১৯, ০৪:৩০ পিএম

চার নম্বরে কে? দু’জনকে নিয়ে ঝড় বৈঠকে

আর মাত্র কয়েক ঘণ্টার প্রতীক্ষা। সোমবার দুপুরে ঘোষণা করা হবে বিশ্বকাপের জন্য ভারতীয় দল।প্রাথমিকভাবে দলের একটা রূপরেখাও তৈরি হয়ে গিয়েছে। সূত্রের খবর, সোমবার দুটি বিষয় নিয়ে সব থেকে বেশি আলোচনা হতে পারে বৈঠকে। একটি অবশ্যই দলে দু’ নম্বর উইকেটরক্ষকের বিষয়। তবে তার থেকেও বেশি গুরুত্বপূর্ণ হতে পারে দলে চার নম্বর হিসেবে কাকে নেওয়া হবে সেই বিষয়টি।


গত কয়েক মাস এই প্রশ্ন নিয়ে সব চেয়ে বেশি আলোড়িত হয়েছে ভারতীয় ক্রিকেট। সম্ভাব্য সমাধান হিসেবে এক জন উঠে এসেছেন। তিনি— বিজয় শঙ্কর। ভারতের হয়ে এখনও পর্যন্ত মাত্র ৯টি ওয়ান ডে খেলে তাঁর সংগ্রহ ১৬৫ রান। সর্বোচ্চ ৪৬। গড় ৩৩।


প্রয়োজনে তাকে চার নম্বর ব্যাটসম্যান হিসেবেও ব্যবহার করা যেতে পারে বলে মনে করা হচ্ছে। সঙ্গে ইংল্যান্ডের পরিবেশে কাজে আসতে পারে তাঁর মিডিয়াম পেস বোলিং। কপিল দেবের দৈত্যরা যখন তিরাশিতে বিশ্বকাপ জিতে চমকে দিয়েছিল, সব চেয়ে বড় ভূমিকা নিয়েছিলেন মোহিন্দর অমরনাথ। কারও কারও মতে, বিজয় শঙ্করকে ‘মিনি মোহিন্দর’ ভাবা যেতেই পারে।


সম্ভাব্য চার নম্বর হিসেবে অবশ্য আরও এক জন থাকছেন। তিনি— কে এল রাহুল। বিশেষ করে রায়ুডুর প্রতি দল আস্থা হারানোয় রাহুলের সম্ভাবনা আরও বেড়ে গিয়েছে। নির্বাচনী সভায় কেউ কেউ রায়ুডুকে নিয়ে শেষ চেষ্টা করতে পারেন। কিন্তু রাহুলের পক্ষে যাবে তার সাম্প্রতিক ফর্ম এবং নানা জায়গায় ব্যাট করার ক্ষমতা। প্রয়োজনে ওপেনার হিসেবে তাঁকে খেলানো যাবে, আবার মিডল-অর্ডারেও ব্যবহার করা যেতে পারে।


আবার চেতেশ্বর পূজারা এবং ঋষভ পন্থের পক্ষেও কেউ কেউ ব্যাট ধরছেন। এখন দেখার শেষ পর্যন্ত প্রথম একাদশে কারা কারা ঠাঁই পান।

সর্বশেষ সংবাদ