বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০১৯ | | ১৯ শা'বান ১৪৪০
banner

রিকশাচালকদের ডেকে নাশতা খাওয়ান তিনি

প্রকাশ : ১৩ এপ্রিল ২০১৯, ১২:২০ পিএম

রিকশাচালকদের ডেকে নাশতা খাওয়ান তিনি

প্রতি মাসে সমাজসেবামূলক একটি ভালো কাজ করার লক্ষ্য ছিল তাঁর। এর অংশ হিসেবে ফরিদপুর শহরে ২০০ রিকশাচালকের মধ্যে গতকাল শুক্রবার সকালের নাশতা বিতরণ করেছেন তিনি। 


ওই ব্যক্তি হলেন ফরিদপুর সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের সহকারী শিক্ষক (রসায়ন) নূরুল ইসলাম (৪০)।


গতকাল সকাল আটটার দিকে ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজের সামনের সড়কে রিকশাচালকদের মধ্যে কলা ও সেদ্ধ ডিম বিতরণ করেন নূরুল ইসলাম। এ সময় সেখানে এক আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়।


সরেজমিনে দেখা গেছে, রিকশাচালকেরা যখন যাত্রী নিয়ে কিংবা খালি রিকশা চালিয়ে যাচ্ছেন, তখন হাতের ইশারা দিয়ে থামাচ্ছেন নূরুল ইসলাম। তারপর তাঁদের হাতে একটি সবরি কলা ও একটি সেদ্ধ ডিম তুলে দিচ্ছেন তিনি।


রিকশাচালক রাজবাড়ীর সদর উপজেলার বসন্তপুর গ্রামের বাসিন্দা আফজাল ফকির বলেন, ‘ভোরবেলা বাড়ি থেকে রিকশা নিয়ে বের হয়েছি। ঠিকমত সকালের খাবার খেয়ে আসতে পারিনি। এ নাস্তা পেয়ে আমার উপকার হলো। এখন তিন–চার ঘণ্টা নিশ্চিন্তে রিকশা চালাতে পারব।’


শিক্ষক নূরুল ইসলাম ফরিদপুর শহরের কমলাপুর লালের মোড় এলাকার বাসিন্দা মুক্তিযোদ্ধা ফকির আবদুর রহমানের ছেলে। তিনি বিবাহিত এবং এক ছেলে ও এক মেয়ের বাবা।


নূরুল ইসলাম জানান, ‘অনেক দিনের স্বপ্ন সমাজের জন্য কিছু করার। প্রতি মাসে অন্তত একটি ভালো কাজ নিজের অর্থায়নে আমি করতে চাই। এ লক্ষ্যেই এ উদ্যোগ নিয়েছি।’

সর্বশেষ সংবাদ