শনিবার, ২৫ মে, ২০১৯ | | ২০ রমজান ১৪৪০
banner

ক্রাইস্টচার্চে শহরজুড়ে সতর্কতা, মসজিদ বন্ধ রাখার পরামর্শ

প্রকাশ : ১৫ মার্চ ২০১৯, ১১:৪১ এএম

ক্রাইস্টচার্চে শহরজুড়ে সতর্কতা, মসজিদ বন্ধ রাখার পরামর্শ

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুই মসজিদ ও পৃথক এক স্থানে সন্ত্রাসী হামলায় অন্তত ২৭ জন নিহত হয়েছেন। এত আহত হয়েছেন বহুজন।


এদিকে হামলার সঙ্গে জড়িত সন্দেহে একজনকে আটক করেছে পুলিশ। তিনি পুলিশের হেফাজতে রয়েছেন। আটক ব্যক্তি অস্ট্রেলিয়ান নাগরিক বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম।


পুলিশ কমিশনার মাইক বুশ ঘটনাস্থল থেকে একজনকে আটকের তথ্য নিশ্চিত করেছেন। তবে হামলার সঙ্গে ঠিক কতজন জড়িত তা প্রাথমিকভাবে জানাতে পারেননি তিনি।


এদিকে হামলার পর ক্রাইস্টচার্চে এখন থমথমে পরিস্থিতি চলছে। পরবর্তী ঘোষণার আগ পর্যন্ত সেখানকার বাসিন্দাদের ঘরের দরজা বন্ধ রাখার পরামর্শ দেওয়া হয়েছে। এমনকি সেখানকার বাসিন্দাদের বাড়ির বাইরে না যাওয়ার পরামর্শ  দিয়ে সন্তানদের স্কুল থেকে না আনার পরামর্শ দিয়েছে পুলিশ। শিক্ষক এবং কর্মকর্তারা স্কুল শিক্ষার্থীদের খেয়াল রাখবেন বলে আশ্বস্ত করেছে পুলিশ।


আলাদা এক ঘোষণায় দেশটির পুলিশের পক্ষ থেকে আজ নিউ জিল্যান্ডের সব মসজিদ বন্ধ রাখার পরামর্শ দেওয়া হয়েছে।


এছাড়াও নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডারন এক সংবাদ সম্মেলনে বলেছেন, এটা নিউজিল্যান্ডের অন্যতম কালো দিন হিসেবে আখ্যায়িত করেছেন। তিনি জানিয়েছেন, একাধিক হতাহতের ঘটনা ঘটেছে। তবে এর বেশি বিস্তারিত তথ্য জানাননি।


উল্লেখ্য, জুম্মার নামাজ পড়ার উদ্দেশ্যে ক্রাইস্টচার্চের মসজিদে যাচ্ছিলেন তামিম ইকবালসহ বাংলাদেশ ক্রিকেট দলের একাধিক সদস্য। তবে মসজিদে প্রবেশের আগেই গুলির আওয়াজ শুনে দ্রুত ওই স্থান ত্যাগ করেন তারা।

সর্বশেষ সংবাদ