রোববার, ২৪ মার্চ, ২০১৯ | | ১৭ রজব ১৪৪০
banner

নির্বাচনে যাচ্ছেন না প্রিয়াঙ্কা

প্রকাশ : ১৪ মার্চ ২০১৯, ১১:৫৫ এএম

নির্বাচনে যাচ্ছেন না প্রিয়াঙ্কা

ভারতে লোকসভা নির্বাচনের শিডিউল ঘোষণার পর চারদিক সরগরম হয়ে উঠেছে। কবে কোথায় নির্বাচন, কেমন হবে নির্বাচন, অতীতে কেমন ছিল নির্বাচন এসব নিয়ে আলোচনা সর্বত্র। বলা হচ্ছে, বিশ্বের সর্ববৃহৎ নির্বাচনী আয়োজন এটি। একই সঙ্গে বৃহৎ এক গণতান্ত্রিক চর্চার লড়াই। নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী, এপ্রিল ও মে মাসে মোট সাত ধাপে নির্বাচন হবে।

এদিকে লোকসভা নির্বাচনে প্রার্থী হচ্ছেন না প্রিয়াঙ্কা গান্ধী। এর পরিবর্তে তিনি দলের নির্বাচনী প্রচারণায় জোরেশোরে যুক্ত হবেন। ধারণা করা হয়েছিল প্রিয়াঙ্কা গান্ধী লোকসভা নির্বাচনে প্রার্থী হবেন। কিন্তু দলের একটি সূত্র সেই সম্ভাবনা নাকচ করে দিয়েছে।

কংগ্রেস সূত্র জানিয়েছে, নির্বাচনে দল যাতে ভাল করতে পারে সেই কারণে ৪৭ বছর বয়সী প্রিয়াঙ্কা নির্বাচন থেকে দূরে থাকতে চান। কারণ একটি আসনে প্রার্থী হলে প্রিয়াঙ্কার জন্য অন্যসব আসনে প্রচারণা চালানো কষ্টকর হয়ে দাঁড়াবে।

এর আগে জানা গেছিল, অসুস্থ সোনিয়া গান্ধীর রায়বেরিলি আসন থেকে ভোটে দাঁড়াতে পারেন প্রিয়াঙ্কা। কিন্তু রায়বেরিলিতে সোনিয়াকেই প্রার্থী করার কথা জানিয়েছে কংগ্রেস। এরপর আলোচনা ছিল, প্রধানমন্ত্রী মোদির বিরুদ্ধে বারাণসি থেকে প্রার্থী হতে পারেন প্রিয়াঙ্কা। তবে সেই সম্ভাবনাও ক্ষীণ। এর পরিবর্তে মা সোনিয়া গান্ধী ও ভাই রাহুল গান্ধীর হয়ে প্রচারণায় দেখা যাবে প্রিয়াঙ্কা গান্ধীকে। একইসঙ্গে নিজের দায়িত্বের মধ্যে থাকা উত্তরপ্রদেশের পূর্ব অংশের আসনগুলোতে কংগ্রেসের প্রার্থীকে জিতিয়ে আনার কাজও প্রিয়াঙ্কা করবেন।

সর্বশেষ সংবাদ