রোববার, ১৭ ফেব্রুয়ারি, ২০১৯ | | ১১ জমাদিউস সানি ১৪৪০
banner

নিরাপদ ভ্রমণের দেশের তালিকায় নেই ভারত!

প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১০:১৫ এএম

নিরাপদ ভ্রমণের দেশের তালিকায় নেই ভারত!

নিরাপদ ভ্রমণের তালিকায় নেই ভারত। এমন তথ্য জানিয়েছে আন্তর্জাতিক ফোর্বস ম্যাগাজিন। ম্যাগাজিনটি ১০টি সেরা জায়গার তালিকা প্রকাশ করেছে। এসব জায়গা প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর এবং যথেষ্ট নিরাপদ। এমন তালিকায় তুরস্ক ও পাকিস্তানের নাম থাকলেও নেই ভারতের নাম।


দ্য অ্যাজোর্স আইল্যান্ডস, পর্তুগাল: হলিউড ছবি ‘আবতার’ পর্দায় দেখানো মতো ওই এলাকা দ্য অ্যাজোর্স আইল্যান্ডস। এর প্রাকৃতিক সৌন্দর্যের সঙ্গে তুলনা চলে পর্দায় দেখা প্যান্ডোরা উপগ্রহের।


পূর্ব ভুটান: সম্প্রতি পর্যটকদের কাছে ভুটানের জনপ্রিয়তা উল্লেখযোগ্য হারে বেড়েছে। এর মধ্যে বিশেষ করে পশ্চিম ও মধ্য ভুটানের। পুনাখা জোং, দোচুলা পাস, চিমি লাখাং, তাশিচোজং এবং গাংতে গুম্ফাতে সারাবছর ভিড় থাকে পর্যটকদের।


লস কাবোস, মেক্সিকো: বিলাসবহুল রিসর্ট এবং ফাইভ স্টার হোটেলের জন্য পরিচিত দক্ষিণ মেক্সিকোর লস কাবোস। সান্তা মারিয়া সমুদ্র সৈকত দেখেতে পর্যটকদের টানে। ওয়াইনের আয়োজন করা হয় বিভিন্ন রেস্তোরাঁয়।


কলম্বিয়া: নানা ধরনের খানা-দানায় যাদের শখ তারা ঘুরে আসতে পারেন কলিম্বয়ায়। সেখানে শাকিরা ও ফনসেকার মতো বিখ্যাত সঙ্গীতশিল্পীদের জন্ম। কলম্বিয়ার মাটিতে পা রাখলেই তা টের পাওয়া যায় দেওয়ালে দেওয়ালে স্ট্রিট আর্ট।


ইথিওপিয়া:খ্রিস্টান, ইহুদি ও মুসলমানদের দেশ ইথিওপিয়া। এদের মধ্যে কোনো বিরোধ নেই। প্রাচীনকালের বিভিন্ন স্থাপত্য মাথা তুলে দাঁড়িয়ে রয়েছে সেখানে। যার মধ্যে কয়েকটি চতুর্থ এবং পঞ্চম শতকে নির্মিত।


মাদাগাস্কার: আরব্য রজনীতে যাযাবর বেদুইনদের গল্প যেন মাদাগাস্কার তার আধুনিক সংস্করণ। সেখানে যাযাবরদের সঙ্গে সময় কাটানোর সুযোগ হতে পারে।


পাকিস্তান: গিলগিট ও বাল্টিস্তানের হান্ঝা পার্বত্য উপত্যকা, শিগার এবং কারাকোরাম হাইওয়ে হয়ে খাপলু, অতুলনীয় প্রাকৃতিক সৌন্দর্যের টানে ধীরে ধীরে ভিড় জমাতে শুরু করেছেন পর্যটকরা।রয়েছে প্রায় বরফে মোড়া আত্তাবাদ হ্রদ ও রাকিপোশির মতো এলাকাও।


রুয়ান্ডা: পূর্ব আফ্রিকার এই দেশটি জনপ্রিয় হয়ে উঠেছে বন-জঙ্গলের কারণে। এখানে রয়েছে নানা ধরনের অভয়ারণ্য। ভিরুঙ্গা পার্বত্য এলাকার ভলক্যানস ন্যাশনাল পার্কের স্থায়ী বাসিন্দা ৩০০ গরিলা। রয়েছে রেইন ফরেস্ট নিয়ুঙ্গওয়ে ন্যাশনাল পার্ক।


দ্য টার্কিশ রিভারিয়া: তুরস্কের এ শহর ঐতিহাসিকভাবে সমৃদ্ধ ইস্তানবুল, বোদরামে ইদানীং বহু সিনেমার শুটিংও হয়। এটি ২০১৬ সালের পর থেকে জনপ্রিয় হয়ে উঠছে।

সর্বশেষ সংবাদ