রোববার, ১৭ ফেব্রুয়ারি, ২০১৯ | | ১১ জমাদিউস সানি ১৪৪০
banner

বরিশালে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু!

প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০১৯, ১১:১১ এএম

বরিশালে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু!

ব‌রিশা‌ল নগরীতে ভুল চি‌কিৎসায় রিয়ান হাওলাদার নামে এক শিশু মৃত্যুর অভি‌যোগ পাওয়া গেছে। বুধবার (০৬ ফেব্রুয়ারি) রাত ৮টার দি‌কে নগরীর হাসপাতাল রোডের বেস্ট ফা‌র্মে‌সি নামে একটি ওষুধের দোকান কাম চেম্বারে এই ঘটনা ঘটে।


রাতেই মৃত শিশু নিয়ে থানায় গিয়ে এই অভিযোগ করেছেন হতভাগা শিশু রিয়ান হাওলাদারের পরিবার। ঘটনাটি তদন্ত করে এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে বরিশাল মেট্রোপলিটন কোতয়ালি মডেল থানা পুলিশ।


মৃত রিয়ান হাওলাদার নগরীর সিঅ্যান্ড‌বি রোড ইসলামপাড়া সড়কের আল-আমিনের ছেলে ছিল। রিয়া‌ন দুই ভাই-বোনের মধ্যে ছোট ছিল।


আল আমিন জানান, ৬ মাস বয়‌সের রিয়ান ২/৩ দিন ধ‌রে ঠাণ্ডাকা‌শি ও জ্ব‌রে ভুগ‌ছিল। বুধবার সকা‌লে তা‌কে শের-ই বাংলা হাসপাতা‌লের ব‌হিঃর্বিভা‌গে চি‌কিৎসার জন্য নেওয়‌া হয়। শিশু বি‌শেষজ্ঞ ডা. মাহমুদ হাসান খান তা‌কে সালটো‌লিন ইন‌হেলার ব্যবহা‌রের পরামর্শ দেন এবং এটি সদর হাসপাতাল রো‌ডের বেস্ট ফা‌র্মে‌সি থে‌কে কেনার পরামর্শ দেন। রাত ৮টার দি‌কে শিশুটির বাবা-মা তাকে নি‌য়ে ওই ফা‌র্মে‌সি‌তে গি‌য়ে ইন‌হেলারটি কি‌নেন। ওই সময় ওষু‌ধের দোকা‌নের সেলসম্যান ইন‌হেলার‌টি ব্যবহার করান।


শিশুর বাবা আলআমিন ও মা শাহানাজ বেগমের অভি‌যোগ, ইনহেলারটি দেওয়ার সা‌থে সা‌থে শিশু রিয়ানের মৃত্যু হয়। তা‌দের অভি‌যোগ ভুল চিকিৎসায় শিশু‌টি মারা গে‌ছে। এরপর শিশু‌টি‌কে নি‌য়ে তার বাবা মা থানায় যান এবং এ ঘটনার বিচার দাবি করেন।


ওষুধের দোকানের সেলসম্যান জানান, চিকিৎসকের ব্যবস্থাপত্র অনুযায়ীই শিশুটিকে ইনহেলার দেওয়া হয়েছে। তাদের কোনো ত্রুটি ছিল না।


অভিজ্ঞ দেখেই ওই ওষুধের দোকানে পাঠানোর কথা স্বীকার করে নির্ধারিত সময়ের পরে গিয়ে ইনহেলার দেওয়ায় শিশুটির এই পরিনতি বলছেন চিকিৎসক ডা. মাহমুদ হাসান খান।


বরিশাল কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল ইসলাম বলেন, অভিযোগ তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ সংবাদ