বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০১৯ | | ১৪ রজব ১৪৪০
banner

সংলাপের দাবি হাস্যকর: কাদের

প্রকাশ : ১১ জানুয়ারী ২০১৯, ০৫:৪৩ পিএম

সংলাপের দাবি হাস্যকর: কাদের

সড়ক ও পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, জাতীয় সংসদ নির্বাচন নিয়ে ঐক্যফ্রন্টের জাতীয় সংলাপের দাবি হাস্যকর। তিনি শুক্রবার দুপুরে গাজীপুরের চন্দ্রা ত্রিমোড় এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ওপর ফ্লাইওভারের নির্মাণকাজ পরিদর্শনে এসে সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি বলে, ৩০ ডিসেম্বরের নির্বাচন আন্তর্জাতিকভাবে গণতান্ত্রিক বিশ্ব, ভারতসহ গণতান্ত্রিক দেশগুলো, এমনকি পাকিস্তান পর্যন্ত স্বীকৃতি দিয়েছে। আজকে দুনিয়ার যে ডেমোক্রেটিক জাতিগুলো, সব গণতান্ত্রিক দেশই বাংলাদেশের নির্বাচনকে স্বীকৃতি দিয়েছে, প্রশংসা করেছে, সমাদৃত হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, আমরা সিদ্ধান্ত নিয়েছি, সড়কগুলোকে অবৈধ দখলমুক্ত করব। নোটিশ দিয়ে সারা দেশে কাজটি শুরু হবে। আমি আজকেই নির্দেশ দিয়েছি। এ ছাড়া অবৈধ পার্কিংয়ের ব্যাপারে হাইওয়ে পুলিশ এবং পুলিশকে বলা হয়েছে। অবৈধ দখল ও অবৈধ পার্কিং এ দুটা বিষয়ে আমরা যদি সফল হতে পারি, তাহলে সড়কে পরিবহনে শৃঙ্খলা অনেকটাই ফিরে আসবে।

তিনি বলেন, শেখ হাসিনা সরকারের যে অগ্রাধিকার- সেটা হচ্ছে সড়কে চলাচল করা পরিবহনে শৃঙ্খলা ফিরিয়ে আনা। সে জন্য আমি ইতিমধ্যে সড়ক ও জনপথ অধিদপ্তরকে নির্দেশ দিয়েছি, সাত দিনের নোটিশ দিয়ে সড়ক-মহাসড়ক যে সকল রাস্তা অবৈধ দখলে আছে, সেগুলো অবৈধ দখলমুক্ত করতে হবে।

মন্ত্রী বলেন আরও বলেন, চন্দ্রা ও কোনাবাড়ী ফ্লাইওভারের কাজ প্রায় শেষ। আশা করছি মাস দু’য়েকের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ফ্লাইওভার দুটি উদ্বোধর করবেন এবং যানবাহন চলাচলের জন্য দুটি ফ্লাইওভার উন্মুক্ত করে দেয়া হবে। এছাড়া গাজীপুর-এলেঙ্গা ফোর লেন প্রজেক্টের কাজ জুন মাসের মধ্যে শেষ হবে।

এ সময় সড়ক ও সেতুমন্ত্রীর সঙ্গে ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, অতিরিক্ত জেলা প্রশাসক দিদারে আলম চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার আমিনুল ইসলাম, গাজীপুর সওজর নির্বাহী প্রকৌশলী মো: সাইফ উদ্দিনসহ সড়ক ও জনপথ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ সংবাদ