শুক্রবার, ১৮ জানুয়ারী, ২০১৯ | | ১১ জমাদিউল আউয়াল ১৪৪০
banner

শিক্ষাপ্রতিষ্ঠানে অতিরিক্ত ফি নিলে কঠোর ব্যবস্থা: শিক্ষামন্ত্রী

প্রকাশ : ১১ জানুয়ারী ২০১৯, ০৩:০৭ পিএম

শিক্ষাপ্রতিষ্ঠানে অতিরিক্ত ফি নিলে কঠোর ব্যবস্থা: শিক্ষামন্ত্রী

শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীদের ভর্তি, পরীক্ষাসহ সব ক্ষেত্রে অতিরিক্ত ফি আদায় হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন নবনিযুক্ত শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শুক্রবার দুপুরে চাঁদপুর সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নে নির্বাচন পরবর্তী শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেছেন।

তিনি বলেছেন, ‘ভর্তির ক্ষেত্রে অতিরিক্ত ফি আদায় নিয়মবহির্ভূত কাজ এবং অন্যায়।’

শিক্ষাপ্রতিষ্ঠানের কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়ে শিক্ষামন্ত্রী বলেছেন, ‘যেসব বিদ্যালয়ে নিয়ম বেঁধে দেওয়া আছে সেই নিয়ম মেনে তারা ভর্তি করাবেন। কোনো ক্ষেত্রে অতিরিক্ত ফি আদায়ের প্রমাণ পেলে যথোপযুক্ত ব্যবস্থা নেয়া হবে।’

দীপু মনি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বিশ্বাসের উপর আমাদের মন্ত্রিত্বের দায়িত্ব দিয়েছেন, আমরা তার মর্যাদা দিয়ে দেশের উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাবো।

‘মন্ত্রিত্ব পেয়ে আমাদের মধ্যে অহঙ্কারবোধ চলে না আসে সে ব্যাপারে নজর রাখতে হবে’।

নেতাকর্মীদের উদ্দেশ্যে দীপু মনি বলেছেন, অতি উৎসাহী হয়ে কেউ যেন এমন আচরণ না করে যাতে করে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়। দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

শিক্ষার মান উন্নয়ন প্রসঙ্গে তিনি আরো বলেছেন, বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়া, প্রতিটি শিশুকে স্কুলমুখী করা এবং ঝরে পড়া রোধসহ শিক্ষাক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে। এছাড়া বিদ্যালয়বিহীন গ্রামে বিদ্যালয় স্থাপনসহ যেসব সাফল্য রয়েছে আগামী পাঁচ বছরে এ ধারা অব্যাহত থাকবে।

তরপুরচন্ডী ইউনয়ন, কল্যাণপুর ইউনিয়ন, বিষ্ণুপুর ইউনিয়নসহ বিভিন্ন ইউনিয়নের নেতাকর্মীদের সঙ্গে নির্বাচন পরবর্তী শুভেচ্ছা বিনিময় করেন দীপু মনি।

এসময় তিনি বিভিন্ন পথসভায় নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন।

সর্বশেষ সংবাদ