মঙ্গলবার, ১৮ জুন, ২০১৯ | | ১৪ শাওয়াল ১৪৪০
banner

পীরগঞ্জে ইটভাটায় জরিমানা ও কারাদন্ড

প্রকাশ : ০৯ জানুয়ারী ২০১৯, ১০:৫৬ পিএম

পীরগঞ্জে ইটভাটায় জরিমানা ও কারাদন্ড

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি:

পীরগঞ্জে ২টি ইট ভাটায় ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ২৫ হাজার করে টাকা জরিমানা এবং অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে ১ জনের একমাসের কারাদন্ড দিয়েছে। মঙ্গলবার রাতে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ওই রায় দেন।

জানা গেছে, উপজেলার প্রায় অর্ধশত ইটভাটায় কয়লার পরিবর্তে কাঠ ব্যবহার করা হচ্ছে মর্মে অভিযোগ রয়েছে। ওই অভিযোগের ভিত্তিতে সহকারি কমিশনার (ভুমি) চৈত্রকোল ইউনিয়নের মিজানুর রহমান ও আতোয়ার রহমানের ইট ভাটায় অভিযান চালিয়ে কাঠ পাওয়ায় প্রত্যেককের ২৫ হাজার টাকা করে জরিমানা করেন। অপরদিকে মদনখালী ইউনিয়নের কোঁচারপাড়া গ্রামের মৃত্যু আঃ মাজেদের ছেলে গোলাম মাওলা দীর্ঘদিন ধরে টুকুরিয়া ইউনিয়নের কোমরসই গ্রামে অবৈধভাবে বালু উত্তোলন করে বেশ কয়েকজনের আবাদী জমি ভেঙ্গে ফেলে। এলাকাবাসীর অভিযোগে উপজেলা প্রশাসন অভিযান চালিয়ে তার বালু উত্তোলনের মেশিন দুবার জব্দ করে। তারপরও সে বালু উত্তোলন বন্ধ করেনি। একপর্যায়ে মঙ্গলবার গোলাম মওলাকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে গ্রেফতার করে এক মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে।

সহকারি কমিশনার (ভুমি) সঞ্জয় কুমার মহন্ত বলেন, ইট পোড়ানোর কাজে ব্যবহৃত বিপুল পরিমান কাঠ জব্দ করা হয়েছে। পরবর্তীতে তা নিলামে বিক্রি করে সেই অর্থ সরকারী কোষাগারে জমা দেয়া হবে।

সর্বশেষ সংবাদ