মঙ্গলবার, ১৮ জুন, ২০১৯ | | ১৪ শাওয়াল ১৪৪০
banner

ভারতের আসলো নোকিয়া ৮.১

প্রকাশ : ১২ ডিসেম্বর ২০১৮, ১১:০৩ এএম

ভারতের আসলো নোকিয়া ৮.১

ভারতের বাজারে চলে এল স্মার্টফোন জগতে নোকিয়ার নতুন সংযোজন নোকিয়া ৮.১। গত সোমবার মুম্বাইতে এক অনুষ্ঠানের মাধ্যমে নোকিয়া ৮.১ লঞ্চ করল এইচএমডি গ্লোবাল। এর আগে অক্টোবরে চীনে এইচএমডি গ্লোবাল যে নোকিয়া এক্স৭ স্মার্টফোন নিয়ে এসেছিল, তারই নাম বদলে ভারতে লঞ্চ হল এই নোকিয়া ৮.১। যদিও নোকিয়া এক্স৭-এর র‍্যাম ও ইন্টারনাল স্টোরেজ নোকিয়া ৮.১-এর থেকে বেশি ছিল।


৬.১৮ ইঞ্চির এইচডিআর১০ ডিসপ্লে সমৃদ্ধ ডিভাইসটিতে ১.৭১ গিগাহার্টজ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭১০ চিপসেটের প্রসেসর থাকছে। ডিসপ্লের উপরে থাকছে একটি কালো নচ। অপারেটিং সিস্টেম হিসেবে পাওয়া যাবে অ্যান্ড্রয়েড ৯ পাই। ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজের সুবিধা থাকবে এই স্মার্ট ফোনে। মাইক্রো এসডি কার্ডের সাহায্যে স্টোরেজ বাড়ানো যাবে ৪০০ জিবি পর্যন্ত। ফোনের ব্যাটারির সক্ষমতা ৩৫০০ এমএএইচ। ডিভাইসটিতে (১২+১৩) মেগাপিক্সেল যুক্ত ডুয়াল রিয়ার ক্যামেরা থাকবে। ক্যামেরাটি জেইস ব্র্যান্ডের।


ব্লু-টুথ, ওয়াইফাই, ফোরজি ভোল্টি, এফএম রেডিয়ো সহ স্মার্টফোনের অন্যান্য ফিচারও যথারীতি পাওয়া যাবে এই ফোনেও। ফাস্ট চার্জিংয়ের সুবিধা থাকায় তাড়াতাড়ি চার্জ হবে ব্যাটারি।


ভারতে নোকিয়া ৮.১ এর দাম ২৬,৯৯৯ টাকা হবে বলে জানানো হয়েছে। আপাতত দুটি ভিন্ন রঙে পাওয়া যাবে নোকিয়া ৮.১। ২৫ ডিসেম্বর থেকে ভারতে এই স্মার্টফোন বিক্রি শুরু করবে এইচএমডি গ্লোবাল। অনলাইনে নোকিয়ার ওয়েবসাইট থেকে থেকে প্রি-বুকিং করা যাবে এই ফোন। এছাড়াও বিভিন্ন অনলাইন স্টোর ও অফলাইন রিটেল চেনেও পাওয়া যাবে নোকিয়া ৮.১।


উল্লেখযোগ্য, এই অনুষ্ঠানে আরও জানানো হয়েছে যে, লঞ্চ অফারে এয়ারটেল প্রিপেড ও পোস্টপেড গ্রাহকেরা পাবেন আকর্ষনীয় সুযোগ। প্রি-বুকিং করলে পাওয়া যাবে ৬ মাস বিনামূল্যে স্ক্রিন রিপ্লেসমেন্টের সুযোগ। এইচডিএফসি ক্রেডিট ও ডেবিট কার্ড ব্যবহার করলে পাওয়া যাবে অতিরিক্ত ১০ শতাংশ ছাড়।


সর্বশেষ সংবাদ