সোমবার, ১০ ডিসেম্বর, ২০১৮ | | ১ রবিউস সানি ১৪৪০
banner

ওয়েবসাইট নকলের অভিযোগে আরও দুজন গ্রেফতার

প্রকাশ : ২৯ নভেম্বর ২০১৮, ১২:২৯ পিএম

ওয়েবসাইট নকলের অভিযোগে আরও দুজন গ্রেফতার

বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক গণমাধ্যমের সাইট ক্লোন বা নকল করার ঘটনায় আরো দুই জনকে গ্রেফতার করেছে র‍্যাব-২।


বৃহস্পতিবার সকালে র‍্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি মিজানুর রহমান পরিবর্তন ডটকমকে এ তথ্য জানান।


তিনি বলেন, প্রথমআলোসহ বিভিন্ন জাতীয় পত্রিকার ওয়েব সাইটের আদলে নকল ওয়েব সাইট তৈরি করে মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রচারের অভিযোগে রাজধানীর মোহাম্মদপুর ও গাজীপুরের টঙ্গী থেকে দুইজনকে গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে ল্যাপটপ ও মোবাইল জব্দ করা হয়েছে।


এএসপি মিজান আরো বলেন, গ্রেফতারদের নাম পরিচয় এখনই জানানো যাচ্ছে না। কারওয়ান বাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।


এর আগে গত শনিবার (২৪ নভেম্বর) একই অপরাধে বিমানবন্দর রেলস্টেশন থেকে দক্ষিণ কোরিয়া প্রবাসী পিএইচডি গবেষক এনামুল হককে গ্রেফতার করে র‍্যাব।


র‍্যাব-২ এর অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন ফারুকী পরিবর্তন ডটকমকে বলেন, ‘এনামুল দক্ষিণ কোরিয়ায় বসে দেশের বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালের ২২টি নকল সাইট পরিচালনা করতেন। বেশিরভাগ সময় হুবহু কপি করে নিউজ দিলেও মাঝে-মধ্যে নিজের ইচ্ছেমতো সরকারবিরোধী লেখা সাইটে প্রচার করতেন তিনি।’


এনামুলের গ্রামের বাড়ি পাবনায়। তার বাবার নাম ফজলুল হক। এক ছেলে সন্তানের বাবা এনামুল বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে পড়াশুনা শেষ করে বৃত্তি নিয়ে দক্ষিণ কোরিয়ার কিওংপুক ন্যাশনাল ইউনিভার্সিটিতে (কেএনইউ) পিএইচডি করছেন।


সর্বশেষ সংবাদ