১৫, সেপ্টেম্বর, ২০১৯, রোববার

ফিলিপাইনকে গোলের মালা পরাল বাংলাদেশ

প্রথমবারের মতো ইনডোর এশিয়া কাপ হকিতে অংশগ্রহণ করছে বাংলাদেশ। প্রথম দুই ম্যাচে বড় হারের পর আজ ফিলিপাইনকে ৯-০ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। টুর্নামেন্টটি অনুষ্ঠিত হচ্ছে থাইল্যান্ডে।

থাইল্যান্ডে অনুষ্ঠিত এশিয়ান ইনডোর হকিতে প্রথম দুই ম্যাচে মালয়েশিয়া ও ইরানের কাছে বড় ব্যবধানে হেরেছিল বাংলাদেশ। আজ সেই ঝালটাই বুঝি ফিলিপাইনের ওপর মিটিয়েছে বাংলাদেশ। নিজেদের তৃতীয় ম্যাচে ফিলিপাইনকে ৯-০ গোলের বড় ব্যবধানে উড়িয়ে দিয়েছে রাসেল মাহমুদ জিমিরা।

প্রথমার্ধে বাংলাদেশ এগিয়ে ছিল ৬-০ গোলে। দ্বিতীয়ার্ধে করেছে আরও ৩ গোল। মইনুল ইসলাম কৌশিক করেছেন সর্বোচ্চ ৬টি গোল , দুইটি গোল করেছেন রাসেল মাহমুদ জিমি ও একটি আশরাফুল ইসলাম। ম্যাচের চতুর্থ ও পঞ্চম মিনিটে প্রথম দুটি গোল করেন কৌশিক। দুটিই ছিল ফিল্ড গোল। এরপর পেনাল্টি কর্নার থেকে তৃতীয় গোলটি করেন আশরাফুল। ১১ মিনিটে নিজের তৃতীয় ও দলীয় চতুর্থ গোলটি করেন কৌশিক। ১৭ মিনিটে রাসেল মাহমুদ জিমি করেন পঞ্চম গোল। এরপর ২০ ও ৩০ মিনিটে টানা দুই গোল করে স্কোর ৭-০ করেন কৌশিক। ৩৩ মিনিটে জিমি করেছেন অষ্টম গোল। আর ৩৬ মিনিটে ফিলিপাইনের কফিনে শেষ পেরেকটি ঠুকেছেন কৌশিক।

এই জয়ে পঞ্চম বা সপ্তম স্থান নির্ধারণী ম্যাচে খেলার সম্ভাবনা টিকে রইল বাংলাদেশের। আগামীকাল গ্রুপ পর্বের শেষ ম্যাচে স্বাগতিক থাইল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ।

মতামত