১৬, অক্টোবর, ২০১৯, বুধবার

সম্রাট-আরমানের গ্রেফতারে সিনেমাপাড়ায় আতঙ্ক

সম্রাট-আরমানের গ্রেফতারে সিনেমাপাড়ায় আতঙ্ক

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট ও তার সহযোগী আরমানকে ক্যাসিনোকাণ্ডে গ্রেফতার করা হয়েছে। আজ রোববার (৬অক্টোবর) ভোর ৫টার দিকে কুমিল্লার চৌদ্দগ্রামের আলকরা ইউনিয়নের কুঞ্জুশ্রীপুর গ্রাম থেকে তাদের গ্রেফতার করা হয়।

সম্রাট আরমানের গ্রেফতারে আতঙ্ক বিরাজ করছে চলচ্চিত্র পাড়ায়। চলচ্চিত্রের বহু মানুষের সঙ্গে সম্পর্ক রয়েছে সম্রাটের। এমনকি নায়িকাদের নামও বের হয়ে আসতে পারে। আবার সিনেমায় লগ্নী করেছেন সম্রাট।

চলচ্চিত্রপাড়ায় অনেকে বলছেন, তাদের অনুপস্থিতিতে বন্ধ হয়ে যেতে পারে এক ডজনের বেশি সিনেমা। এফডিসিরও অঘোষিত সম্রাট হয়ে উঠেছিলেন ইসমাইল চৌধুরী। নিজের কার্যালয় বসে চলচ্চিত্রের নানা বিচার-সালিশ করতেন তিনি। চলচ্চিত্রসংশ্লিষ্ট বেশকিছু শীর্ষস্থানীয় সমিতির ক্ষমতায় কে বসবে না বসবে সেটিও নির্ধারণ করতেন ইসমাইল চৌধুরী।

গ্রেফতার হওয়া সম্রাট ও আরমান দুজনই সাম্প্রতিককালে সিনেমার সঙ্গে যুক্ত হয়েছিলেন প্রযোজক হিসেবে। প্রথমদিকে বেনামে অর্থলগ্নি করলেও চলতি বছর‘দেশবাংলা মাল্টিমিডিয়া’নামে একটি প্রযোজনা প্রতিষ্ঠান চালু করেন।

যার কর্ণধার হিসেবে প্রকাশ্যে থাকেন আরমান। তবে এর মূল মালিক হিসেবে সম্রাটের নামই শোনা গেছে। সম্প্রতি মন্ত্রী-এমপি অতিথি করে রাজধানীর সোনারগাঁও হোটেলে প্রতিষ্ঠানটি জমকালো আয়োজনে ‘আগুন’নামে একটি ছবির মহরত করে।

পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন পরিচালিত এই ছবির নায়ক শাকিব খান ও নায়িকা নবাগতা জাহরা মিতু। এর আগে গত কোরবানি ঈদে মুক্তি পেয়েছে তাদের প্রথম সিনেমা ‘মনের মতো মানুষ পাইলাম না’। জাকির হোসেন রাজু নির্মিত ছবিটিতে শাকিব খান ও বুবলী জুটি হয়ে পর্দায় হাজির হন। ছবিটি দারুণভাবে ব্যর্থ হয়। ফলে লোকসানের মুখ দেখে।

লস হলেও পিছু হটেননি সম্রাট। নতুন ছবি করার ঘোষণা দেন। সিনেমা ইন্ডাস্ট্রিকে চাঙ্গা করার ইচ্ছা ব্যক্ত করেন। কিন্তু সম্রাটের গ্রেফতারে এখন অনেকেই চিন্তিত। চলমান সিনেমা শেষ করা নিয়ে টেনশনে আছেন সংশ্লিষ্টরা।

খোঁজ নিয়ে জানা যায়, সিনেমার প্রতি সম্রাটের রয়েছে ভিষণ আগ্রহ। সিনেমার মানুষদের সঙ্গে মিশতে তিনি পছন্দ করতেন। অনেকেই সম্রাট ও তার সহযোগীদের টাকায় নিজেদের প্রভাবশালী প্রযোজক হিসেবে সিনেমাপাড়ায় পরিচিত করে তুলেছেন। আবার অনেক নায়িকা নিজেদের সম্রাটের কাছের বলে পরিচয় দিতেন।

চলচ্চিত্র পাড়ায় গুঞ্জন রয়েছে প্রথম সারির দু’একজন নায়িকার সঙ্গেও সম্রাটের সখ্যতা রয়েছে। অনেকেই একজন নায়িকার দিকে প্রায়ই তীর নিক্ষেপ করেন। এভাবে নানা কারণে সম্রাট চলচ্চিত্র পাড়াও হয়ে উঠেন অঘোষিত সম্রাট হিসেবে। এখন তার গ্রেফতারে অনেকে চিন্তিত অনেকে আতঙ্কিত। অন্যদিকে রাজনীতির মাঠেও অনেকে আতঙ্কগ্রস্ত। কখন কে গ্রেফতার হন, সম্রাট আরমান কাদের নাম বলেন এ নিয়েও অনেকের ঘুম হারাম। সূত্র : একুশে টিভি অনলাইন।

মতামত