২১, অক্টোবর, ২০১৯, সোমবার

শ্রমিক-পুলিশ সংঘর্ষে রণক্ষেত্র, আহত ৩০

নারায়ণগঞ্জের কাঁচপুরে একটি শিল্প কারখানার শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে পুলিশসহ অন্তত ৩০ জন আহত হয়েছে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ারশেল (কাঁদানে গ্যাস) ও রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করেছে।

রোববার সকাল সাড়ে ১০টার দিকে কাঁচপুরের সিনহা ওপেক্স গ্রুপের কারখানার শ্রমিকরা বেতন-ভাতার দাবিতে বিক্ষোভ মিছিল বের করলে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

ওই কারখানার শ্রমিকরা জানান, বেতন-ভাতাসহ বিভিন্ন সমস্যা নিয়ে তারা মালিকপক্ষের কাছে যান। মালিকপক্ষ তাদের দাবি না মেনে খারাপ আচরণসহ কয়েকজন শ্রমিককে মারধর করে। পরে রোববার সকালে বাধ্য হয়ে শ্রমিকরা রাস্তায় নামে। পুলিশ কারাখানা মালিকের পক্ষ নিয়ে শ্রমিকদের ওপর লাঠিচার্জসহ টিয়ারসেল নিক্ষেপ করে। এতে বেশ কয়েকজন শ্রমিক আহত হয়েছেন।

শিল্প পুলিশ-৪ এর পুলিশ সুপার বশির জানান, পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে। সকালে শ্রমিকরা তাদের দাবি নিয়ে বিক্ষোভ শুরু করে মহাসড়ক অবরোধের চেষ্টা করে। এসময় পুলিশ তাদেরকে সরিয়ে দিতে চাইলে তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। এতে প্রায় ৫জন পুলিশ সদস্য আহত হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েক রাউন্ড টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। বর্তমানে সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে এবং শ্রমিকরা শান্ত রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

মতামত