২১, অক্টোবর, ২০১৯, সোমবার

যুবলীগ নেতা ফারুক হত্যা: বন্দুকযুদ্ধে আরো এক রোহিঙ্গা নিহত

কক্সবাজারের টেকনাফে যুবলীগ নেতা ফারুক হত্যায় অভিযুক্ত আরো এক রোহিঙ্গা বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। নিহতের নাম হাবিবুল্লাহ (৪০)। রোববার ভোররাতে টেকনাফের হ্নীলার নয়াপাড়া মুচনী রোহিঙ্গা ক্যাম্প এলাকায় পুলিশের সঙ্গে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

পুলিশ জানিয়েছেন, হাবিবুল্লাহ টেকনাফের হ্নীলার মুচনী ২৬ নম্বর ক্যাম্পের মৃত আলী আহমদের ছেলে। তিনিও যুবলীগ সভাপতি ফারুক হত্যায় অভিযুক্ত ছিলেন। ঘটনাস্থল হতে দুটি আগ্নেয়াস্ত্র ও কার্তুজ উদ্ধার হয়েছে জানিয়েছে পুলিশ।

প্রসঙ্গত, গত ২২ আগস্ট রাতে একদল রোহিঙ্গা অস্ত্রধারী টেকনাফের হ্নীলা ইউনিয়নের জাদিমুরা এলাকায় নিজ বাড়ির সামনে থেকে ৯ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি ওমর ফারুককে তুলে পাহাড়ের কাছে নিয়ে গুলি করে হত্যা করে। এ ঘটনার পরদিন ২৩ আগস্ট মুহাম্মদ শাহ ও আব্দুস শুক্কুর নামে দুই রোহিঙ্গা সন্ত্রাসী একই এলাকায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন। এরপর নিহত হন আরও এক অভিযুক্ত।

গত ১ সেপ্টেম্বর ভোরে ফারুক হত্যা মামলার প্রধান আসামি রোহিঙ্গা ডাকাত সর্দার নুর মোহাম্মদ পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন। ১৩ সেপ্টেম্বর একইভাবে নিহত হন নেছার ও করিম নামে আরও দুইজন। সর্বশেষ রোববার মারা গেলেন হাবিবুল্লাহ।

মতামত