২১, অক্টোবর, ২০১৯, সোমবার

‘মাসুদ রানা’ করছেন না শ্রদ্ধা কাপুর

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী শ্রদ্ধা কাপুর বাংলাদেশের সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন এমনই ঘোষণা দিয়েছিলেন প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। ‘মাসুদ রানা’ সিনেমায় তাকে দেখা যাবে এমন ঘোষণার দিন সন্ধ্যার সময়ই জানা যায় তিনি এই ছবিতে অভিনয় করছেন না। বেশ কিছু গণমাধ্যম শ্রদ্ধা কাপুররে বক্তব্যসহ সংবাদ প্রকাশ করে যে তিনি ওই ছবিটির ব্যাপারে কিছুই জানেন না। তার সঙ্গে কোনো আলাপও হয়নি ‘মাসুদ রানা’ টিমের পক্ষ থেকে।

এদিকে ২৭ সেপ্টেম্বর থেকে ২০ অক্টোবর পর্যন্ত ‘মাসুদ রানা’ সিনেমায় কাজ করার চুক্তি ছিল শ্রদ্ধার। এরপর শ্রদ্ধা বলিউডের অন্য সিনেমার জন্য শিডিউল দিয়ে রেখেছেন। যেহেতু নির্ধারিত সময়ে ছবিটি শুরু করা গেল না তাই শ্রদ্ধাকে আর পাওয়া যাচ্ছে না। কারণ তিনি নতুন করে আর শিডিউল দিতে পারছেন না ‘মাসুদ রানা’কে।

আজ শনিবার জাজ মাল্টিমিডিয়া নিজেই ঘোষণা দিয়ে শ্রদ্ধা কাপুর সংক্রান্ত সকল গুজব-প্রচারের ইতি টানলো।প্রতিষ্ঠানটির অফিসিয়াল ফেসবুক পেজ থেকে আজ ২৮ সেপ্টেম্বর বলা হয়েছে, ‘মাসুদ রানা’ সিনেমায় অভিনয় করছেন না শ্রদ্ধা।

জাজ মাল্টিমিডিয়া জানায়, ‘শিডিউল জটিলতায় ‘মাসুদ রানা’য় যুক্ত হতে পারছেন না শ্রদ্ধা কাপুর। তাকে ছাড়াই নির্মিত হবে ছবিটি।’

বাংলাদেশে যৌথ প্রযোজনার নীতিমালা অত্যন্ত জটিল হওয়ার কারণে ‘মাসুদ রানা’র জন্য এখনো সরকারের কাছে আবেদন করতে পারেনি প্রতিষ্ঠানটি। আজ ২৭ সেপ্টেম্বর শুটিং শুরুর কথা থাকলেও অনুমতির অভাবে সেটি সম্ভব হয়নি। রোববার (২৯ সেপ্টেম্বর) এই আবেদন করা হবে। অনুমতি পেলে তবেই শুরু হবে শুটিং।

জাজ মাল্টিমিডিয়ার ভাষ্য অনুযায়ী, প্রতিষ্ঠানটি শ্রদ্ধা কাপুরের সঙ্গে ইতোপূর্বে চুক্তিবদ্ধ হয়েছে এবং শ্রদ্ধার এজেন্টের মাধ্যমে অগ্রিম সাইনিং মানি পাঠিয়ে দিয়েছে। চলতি বছরের ২৭ সেপ্টেম্বর থেকে ‘মাসুদ রানা’ সিনেমায় কাজ করার চুক্তি ছিল শ্রদ্ধার। কিন্তু সময়মতো অনুমতি নিয়ে কাজ শুরু না হওয়ায় ‘মাসুদ রানা’ সিনেমার সুলতা চরিত্রে অভিনয় করতে পারছেন না শ্রদ্ধা।

তবে মাসুদ রানার ভক্ত, দর্শক ও শুভানুধ্যায়ীদের হতাশ না হতে আহ্বান করে প্রযোজনা প্রতিষ্ঠানটি জানিয়েছে, ইতোমধ্যেই বলিউডের আরেকজন অভিনেত্রী মাসুদ রানা সিনেমায় অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। শিগগিরই তার নাম ঘোষণা করা হবে। মাসুদ রানার শুটিং হবে মরিশাস, থাইল্যান্ড ও বাংলাদেশে। সিনেমার বাজেট করা হয়েছে প্রায় ১০ মিলিয়ন ডলার বা প্রায় ৮৩ কোটি টাকা। জাজের সঙ্গে ছবিটির সহপ্রযোজক হিসেবে আছে হলিউডের সিলভার লাইন। এমনটাই জানা যায় প্রযোজনা প্রতিষ্ঠানটির সূত্রে।

হলিউড, ঢালিউড, টালিউড সহ আরও বিভিন্ন মুভি ইন্ডাস্ট্রির অভিনেতা-অভিনেত্রীরা অভিনয় করতে চলেছেন ছবিটিতে। এতে অভিনয় করতে যাচ্ছেন রেসলিং দুনিয়ার ভয়ংকর তারকা দ্য গ্রেট খালি। আরও থাকছেন ‘দ্য ম্যাট্রিক্স’ ছবির খলনায়ক ড্যানিয়েল বার্নহার্ড। এছাড়াও আছেন ‘আয়রন ম্যান ২’খ্যাত হলিউডের জাঁদরেল অভিনেতা মিকি রোর্ক, গ্যাব্রিয়েল্লা রাইট, মাইকেল প্যারেসহ বেশ ক’জন তারকা।

কাজী আনোয়ার হোসেনের লেখা ‘বাংলার জেমস বন্ড’খ্যাত সেই গোয়েন্দা গল্প নিয়ে গত বছর সিনেমার নির্মাণের ঘোষণা দিয়েছিলো প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। চলচ্চিত্রটি পরিচালনা করবেন বাংলাদেশি বংশোদ্ভূত হলিউডের ডিরেক্টর আসিফ আকবর। ‘মাসুদ রানা’ সিরিজের প্রথম পর্ব ‘ধ্বংস পাহাড়’ নিয়ে চলচ্চিত্রটি নির্মিত হচ্ছে। এর ইংরেজি নাম ‘এমআর-৯’ আর বাংলা নাম হবে ‘মাসুদ রানা’। ছবিটি ইংরেজি ও বাংলা ভাষায় আসবে। পরে অন্য ভাষায় ডাবিং বা সাবটাইটেল হবে।

মতামত