১৬, অক্টোবর, ২০১৯, বুধবার

মাদারীপুরে জেলা পরিষদের অর্থ বরাদ্দে অনিয়ম

রেজাউল করিম রেজা মাদারীপুর: দারীপুরে জেলা পরিষদের অর্থ বরাদ্দে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। সংশ্লিষ্ঠ একাধিক সূত্রে জানা গেছে, মাদারীপুর জেলা পরিষদ থেকে প্রেসক্লাব নির্মাণের জন্য গত ২০০৯-২০১০ অর্থ বছরে ৪ লক্ষ টাকা বরাদ্দ প্রদান করা হয়। এছাড়াও গত ২০১২-২০১৩ অর্থ বছরে ১০লক্ষ টাকা , ২০১৩-২০১৪ অর্থ বছরে ৫ লক্ষ টাকা এবং ২০১৬-২০১৭ অর্থ বছরে ১৫ লক্ষ টাকা বরাদ্দ প্রদান করা হয়। বিগত ৪টি বরাদ্দে প্রেসক্লাব নির্মাণ ব্যয় বাবদ মোট ২৫ লক্ষ টাকা খরচ দেখানো হয়েছে।

সরেজমিন গিয়ে দেখা গেছে, মাদারীপুর শহরের কোথাও কোন প্রেসক্লাব ভবনের অস্তিত্ব নেই। মাদারীপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি গোলাম মাওলা আকন্দ বলেন, মাদারীপুর প্রেসক্লাবের আগে একটি টিনশেট ও একটি একতলা ভবন ছিলো। ভবনটি কয়েক বছর আগে ভেঙ্গে ফেলা হয়। এখন দৃশ্যমান কোন ভবন নেই। আমি শুনেছি প্রেসক্লাবের নামে ২৫ লক্ষ টাকা খরচ করেছে জেলা পরিষদ কিন্ত আমার প্রশ্ন ২৫ লক্ষ টাকা জেলা পরিষদ কোথায় খরচ করল। মাদারীপুর শহরের কোথাও প্রেসক্লাব ভবনের অস্তিত্ব নেই।

আমার ধারনা প্রেসক্লাবের কিছু অসাধু লোকজন এবং জেলা পরিষদের কিছু লোকজন মিলে এই বিপুল পরিমান টাকা লোপাট করেছে। এব্যাপারে মাদারীপুর জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা ইয়াসমিন আক্তার বলেন, ঠিকাদারের মাধ্যমে কাজ হয়েছে। বিস্তারিত ঠিকাদার বলতে পারবে। মাদারীপুর প্রেসক্লাবের ওই সময় দায়িত্বরত একাধিক সাংবাদিকের সাথে এই ব্যাপারে কথা বলতে চাইলে তারা কথা বলতে রাজি হয়নি।

মতামত