১৬, অক্টোবর, ২০১৯, বুধবার

এরশাদের আসনে ভোট শেষ, চলছে গণনা

রংপুর-৩ (সদর) আসনের উপ-নির্বাচনে ভোট গ্রহন শেষ হয়েছে। শনিবার সকাল ৯টায় ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে এ ভোট গ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহন চলে। কোনো অঘটন ছাড়ায় সুষ্ঠুভাবে ভোট গ্রহণ শেষ হয়েছে। তবে ভোটে ভোটারের উপস্থিতি একেবারে কম ছিলো।

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদের গত ১৪ জুলাই মৃত্যুর পর গত ১৬ জুলাই আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

নির্বাচনে এরশাদের ছেলে সাদ এরশাদ লাঙ্গল প্রতীক, বিএনপি’র প্রার্থী রিটা রহমান ধানের শীষ প্রতীক, স্বতন্ত্র প্রার্থী এরশাদের ভাতিজা হোসেন মকবুল শাহরিয়ার আসিফ মোটরগাড়ি প্রতীক, এনপিপি’র শফিউল আলম আম প্রতীক, গণফ্রন্টের কাজী মা. শহীদুল্লাহ মাছ প্রতীক এবং খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মন্ডল দেয়াল ঘড়ি প্রতীক নিয়ে নির্বাচন করছেন। তবে আওয়ামী লীগ প্রার্থী রেজাউল করিম রাজু প্রার্থীতা প্রত্যাহার করে কেন্দ্রীয় সিদ্ধান্ত মেনে এরশাদের ছেলে সাদ এরশাদকে সমর্থন দিয়েছেন।

ভোটারদের সাথে কথা বলে জানা গেছে, নির্বাচনে এরশাদের ছেলে সাদ এরশাদ ও বিএনপির প্রার্থী রিটা রহমানের মধ্যে লড়াই হতে পারে । তবে স্বতন্ত্র প্রার্থী এরশাদের ভাতিজা মোটরগাড়ি প্রতীকের প্রার্থী আসিফ শাহরিয়ারও বেশ শক্ত অবস্থান তৈরি করেছেন।

রংপুর-৩ শূন্য আসনে উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিন জানান, ১৭৫টি কেন্দ্রের ৯৪০ টি স্থায়ী এবং ৮৩টি অস্থায়ী মোট ১ হাজার ২৩টি কক্ষে বিরতিহীনভাবে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। ভোট গ্রহণের জন্য ১৭৫ জন প্রিজাইডিং অফিসার, ১ হাজার ২৩ জন সহকারি প্রিজাইডিং অফিসার এবং ২ হাজার ৪৬ জন পোলিং অফিসার নিয়োজিত ছিল ।

মতামত