১৬, অক্টোবর, ২০১৯, বুধবার

অসুস্থ শিশু নিয়ে ভিক্ষা করতে গিয়ে ধরা..

অসুস্থ শিশু নিয়ে ভিক্ষা করতে গিয়ে পুলিশের হাতে ধরা পড়েছে এক দম্পতি। পরে শিশুর কথিত বাবাকে আটক করেছে পুলিশ। বুধবার বিকেলে রাজধানীর শাহবাগ থানার শিক্ষাভবন সংলগ্ন হাইকোর্টের সামনে থেকে তাঁকে আটক করা হয়। আটক ওই ব্যক্তির নাম জহিরুল।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বিকেলে হাইকোর্টের সামনে দাঁড়িয়ে জহিরুল ও জোসনা নামে এক দম্পতি অসুস্থ এক শিশুকে নিয়ে ভিক্ষা করছিল। এ সময় পাশ দিয়ে যাচ্ছিলেন পুলিশ সদর দপ্তরে কর্মরত সিনিয়র সহকারী কমিশনার (এসি) সুলতানা ইশরাত জাহান। অসুস্থ শিশুকে নিয়ে ভিক্ষা করায় তাঁর সন্দেহ হয়। পরে শিশুটির কথিত বাবা জহিরুলকে আটক করা হয়।

এসি সুলতানা ইশরাত জাহান সাংবাদিকদের বলেন, ‘একজন পিতা অসুস্থ শিশুকে নিয়ে কীভাবে সাহায্য চাচ্ছেন। বিষয়টি দেখে আমার সন্দেহ হয়। লোকটিকে জিজ্ঞাসাবাদ করলে তিনি সঠিক উত্তর না দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। পরে লোকটিকে আটক করে শাহবাগ থানায় সোপর্দ করা হয়। এ দিকে শিশুটির কথিত মা জোসনাকে সঙ্গে নিয়ে শিশুটিকে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়। শিশুটির পিঠে পুরাতন পোড়া জখম রয়েছে। সে খুব অসুস্থ।’

শিশুটি বর্তমানে ঢামেক হাসপাতালের শিশু ওয়ার্ডে চিকিৎসাধীন। সে পুষ্টিহীনতা ও নিউমোনিয়াসহ বিভিন্ন রোগে আক্রান্ত বলে চিকিৎসক জানিয়েছেন।

শাহবাগ থানার উপপরিদর্শক (এসআই) শফিউল আলম বলেন, শিশুটির কথিত বাবাকে আটক করে থানায় রাখা হয়েছে। শিশুটির কথিত মা আছে শিশুটির সঙ্গে।

পুলিশের জেরার মুখে শিশুটির কথিত মা জোসনা বলেন, তাঁরা হাইকোর্ট এলাকায় ফুটপাতে থাকেন। ভিক্ষাবৃত্তি করে তাঁরা জীবিকা নির্বাহ করেন। সাত মাস আগে এক মহিলা তাঁর কাছে শিশুটিকে দিয়ে চলে যায়, সেই থেকে শিশুটি তাঁদের কাছেই আছে।

রাত ১১টার দিকে এই প্রতিবেদন লেখার সময় শিশুটির কথিত মাকে আটক করে শাহবাগ থানায় সোপর্দ করার প্রক্রিয়া চলছিল।

মতামত